সদ্যপ্রাপ্ত

প্রবাসীদের উদ্দেশ্যে এইমাত্র যে ঘোষণা দিলেন প্রতিরক্ষামন্ত্রী

Advertisement
Advertisement

ক’রোনাভা’ইরাসের বিস্তার ঠে’কাতে দীর্ঘদিন ধরে বিদেশী শিক্ষার্থীদের মালয়েশিয়া প্রবেশে যে নি’ষেধা’জ্ঞা ছিল তা প্র’ত্যা’হারের ঘোষণা দিয়েছে দেশটির সরকার।

আগামী (১ জানুয়ারী) শুক্রবার থেকে বিদেশি নতুন-পুরানো শিক্ষার্থীরা মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবে। স্থানীয় সময় মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকালে প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তবে সাম্প্রতিক সময়ে যু’ক্তরাজ্যে করো’না সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় লন্ডনসহ কয়েকটি শহরের শিক্ষার্থীদের এই মুহূর্তে মালয়েশিয়া প্রবেশে নি’ষেধা’জ্ঞা রয়েছে। তিনি আরও বলেন,

যে সব নতুন ও পুরানো শিক্ষার্থী স্থানীয় বিশ্ববিদ্যালয় ও স্কুলগুলো থেকে প্রবেশের অনুমতি ও থাকার বাসস্থান পেয়েছে তারাই কেবল নিজ নিজ অভিভাবকদের নিয়ে প্রবেশ করতে পারবে।

মালয়েশিয়া প্রবেশের তিনদিন আগে শিক্ষার্থীদের অবশ্যই কোভিড-১৯ পরীক্ষা করিয়ে নিতে হবে। মালয়েশিয়া বিমানবন্দরে পৌঁছানোর পর তাদের দ্বিতীয়বার নমুনা দিতে হবে।

এতে কোন শিক্ষার্থীর ফলাফল নেতিবাচক হলেও, তাহলে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টাইন সেন্টারে পাঠানো হবে। এছাড়া মালয়েশিয়ার সরকারের দেয়া স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম-এসওপি মেনে চলতে হবে বলে জানান প্রতিরক্ষা মন্ত্রী। দেশটির উচ্চশিক্ষা মন্ত্রণালয়ের সাথে জাতীয় নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয় বলে জানানো হয়

Advertisement

Advertisement

এছাড়াও চেক করুন

সনদ ছাড়া যাত্রী পরিবহন : ফ্লাইট অপারেটরকে তিন লাখ টাকা জ’রিমানা

Advertisement করো’না নেগেটিভ সনদ ছাড়া ১৫০ যাত্রী নিয়ে লিবিয়া থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *